• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকি স্বেচ্ছাসেবকলীগ নেতার 

প্রকাশ:  ২২ অক্টোবর ২০২২, ২২:৫৮
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর সদর উপজেলার চরশাহী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে হত্যার হুমকির অভিযোগ উঠেছে। এ ঘটনায় হুমকিদাতা ও চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাবুল আনসারীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ইউপি চেয়ারম্যান।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বাবুল আনসারীর দেওয়া হুমকির ঘটনার একটি রেকর্ডিং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে স্থানীয় রাজনৈতিক অঙ্গনে সমালোচনা সৃষ্টি হয়েছে। এনিয়ে শুক্রবার (২১ অক্টোবর) রাতে চেয়ারম্যান জাহাঙ্গীর চন্দ্রগঞ্জ থানায় আনসারীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্র জানায়, বাবুল আনসারী অবৈধভাবে ইউনিয়নের ওয়াপদা খাল থেকে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে আসছে। এলাকায় বাহিনী গঠন করে তিনি সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছেন। তার বিরুদ্ধে একাধিক অস্ত্র ও ডাকাতি মামলাও রয়েছে। তার অপকর্মের প্রতিবাদ করায় ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে বিভিন্ন মাধ্যমে হত্যার হুমকি দেয় আনসারী। ১৮ অক্টোবর রাতে পূর্ব চরশাহী গ্রামে স্প্রিংয়ের পুল এলাকায় দুলাল মিয়ার মুদি দোকানে চুরির ঘটনা ঘটে।

খবর পেয়ে সকালে (১৯ অক্টোবর) চেয়ারম্যান জাহাঙ্গীর ঘটনাস্থল পরিদর্শনে যান। সেখান থেকে চেয়ারম্যান চলে যাওয়ার পর অস্ত্রশস্ত্র নিয়ে আনসারী ওই দোকানের সামনে আসে। তখন উপস্থিত লোকজনের সামনে প্রকাশ্যে আনসারী চেয়ারম্যানকে হত্যা করে গুম করার হুমকি দেয়। পরে আনসারী তার ৪ মিনিটের একটি রেকর্ডিং সন্ত্রাসী সোলেমান বাহিনীর সেকেন্ড ইন কমান্ড পিচ্ছি সোলাইমানের মোবাইল ম্যাসেঞ্জারে পাঠায়। ওই রেকর্ডিং ফেসবুকে ছড়িয়ে পড়ে। এতে মাথা ফাটানোসহ হত্যা করে চেয়ারম্যানের লাশ গুম করার হুমকি দেওয়া হয়। সন্ত্রাসী দিদার বাহিনীর সঙ্গে যোগাযোগ করে আনসরী পরিবারসহ চেয়ারম্যানকে হত্যার পরিকল্পনা করছে। এতে তিনি পরিবার নিয়ে আতঙ্কে রয়েছেন।

স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবুল আনসারী সাংবাদিকদের বলেন, চেয়ারম্যানকে তিনি হত্যার হুমকি দেননি। রেকর্ডিংটিও তার নয়। তার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। এ নিয়ে তিনি থানায় অভিযোগ করেছেন।

ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, আনসারীর বিরুদ্ধে অবৈধভাবে বালু উত্তোলন, মানুষের জমি দখল ও সন্ত্রাসী কর্মকান্ড চালানোর অভিযোগ রয়েছে। এসবে প্রতিবাদ করায় আনসারী বিভিন্ন মাধ্যমে পরিবারসহ আমাকে হত্যার হুমকি দিচ্ছে। পরিবারসহ আমি নিরাপত্তাহীনতায় রয়েছি।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম বলেন, চেয়ারম্যানের অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত চলছে। আনসারীও রেকর্ডিংয়ের ব্যাপারটি জানিয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

লক্ষ্মীপুর,নেতা,স্বেচ্ছাসেবকলীগ,হুমকি,হত্যা,ইউপি চেয়ারম্যান

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close